Friday, December 31, 2021

বাদাম-গান গেয়েও প্রাপ্য পাচ্ছেন না, থানার দ্বারস্থ হলেন ভুবন বাদ্যকর

 বাদাম বিক্রি করতে গান গেয়েছিলেন তিনি। ইউটিউবাররা সেই গান নিয়ে লক্ষাধিক টাকা রোজগার করছেন। অথচ নিজেদের প্রাপ্য পাচ্ছেন না খোদ গায়কই। এই অভিযোগ নিয়ে পুলিশের দ্বারস্থ ভুবন বাদ্যকরের।


এই সময়: বাদাম বিক্রি করতে গান গেয়েছেন তিনি। সেই গান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ইউটিউবাররা সেই গান নিয়ে লক্ষাধিক টাকা রোজগার করছেন। অথচ নিজের প্রাপ্য পাচ্ছেন না খোদ গায়কই। এই অভিযোগ নিয়ে এ বার দুবরাজপুর থানার দ্বারস্থ হলেন ভুবন বাদ্যকর।


'বাদাম বাদাম দাদা, কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম...' এই গানটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিউ কয়েক মিলিয়ন। ফেসবুক, ইউটিউব খুললেই বেজে উঠছে এই গান। ফেসবুকের একাধিক পেজে শেয়ার হয়েছে গানটি। বিভিন্ন ইউটিউব চ্যানেলেও দেখা যাচ্ছে ভুবন বাদ্যকরের গান গেয়ে বাদাম বিক্রির এই অভিনব পদ্ধতি। মিলিয়ন ভিউয়ে রাশি রাশি টাকাও কামাচ্ছেন এঁরা সকলে। অথচ আঁধারেই ডুবে গায়ক বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকরের জীবন। দারিদ্রের সঙ্গে নিত্য লড়াই চলছে তাঁর। শুক্রবার দুপুরে দুবরাজপুর থানায় এসে আধিকারিকদের সঙ্গে দেখা করে সে কথাইজানান ভুবন। তাঁর দাবি, 'আমার গান ইতিমধ্যে ভাইরাল হওয়ায় সোশ্যাল মিডিয়ায় প্রচুর মানুষ টাকা রোজগার করছেন। অথচ আমি কিছুই পাচ্ছি না


এ দিকে, ভুবন থানায় পৌঁছতেই, তাঁর সঙ্গে ছবি তুলতে ভিড় জমান প্রচুর মানুষ। শুধু তাই নয়, খ্যাতির বিড়ম্বনাও হাড়ে হাড়ে টের পাচ্ছেন তিনি। ভুবন বলেন, 'আমার গান ভাইরাল হওয়ায় প্রতিদিন প্রচুর মানুষ ভিড় করছেন আমার বাড়িতে। আমি গাইলে সেটা ভিডিয়ো রেকর্ডিং করছেন। ইউটিউবে সেই গানের কপিরাইট রয়েছে দেখাচ্ছে। অথচ আমি কিন্তু এ সব করিনি।' তাঁর দাবি, পুলিশ তাঁর প্রাপ্য পেতে সাহায্য করুক।।'

No comments: